আপনার চারপাশে একটু খেয়াল করলে ই পাবেন অল্প টাকায় ভাল ব্যবসায়িক আইডিয়া। তার মধ্যে আপনাকে খুজে নিতে হবে আপনার জন্য পারফেক্ট বা উপযোগী ব্যবসা কোনটি তা না হলে যে বিষয়ে আপনার কোন অভিজ্ঞতা নেই সেই বিষয়ে ব্যবসা করতে গেলে অনেক লস হওয়ার সম্ভাবনা থেকে ই যাবে। তাই বুঝে শুনে আপনাকে ব্যবসা শুরু করতে হবে।

এবার আসুন কি করে বুঝ বেন আপনার ক্ষেত্রে কোনটা উপযোগী হবে। আপনি মনে মনে যেই ব্যবসা শুরু করবেন তার একটি তালিকা তৈরী করুন । এবার এই ব্যবসা গুলো কারা করছে তার একটা লিস্ট বা তালিকা লিখে ফেলুন। এখন আপনার কাজ হল রিসার্চ করা কারা এই ব্যবসা করে সফল হয়েছে। যারা সফল তাদের সাথে ব্যবসার খুটিনাটি জেনে নিন।

তাহলে আপনি ব্যবসা শুরু করলে ভাল ইনকাম করতে পারবেন। তবে এক্ষেত্রে আপনাকে খুব কঠিন ভাবে নিজেকে প্রশ্নে রাখতে হবে যে আপনার কোনটা ভাল লাগে , আপনি সময় দিতে পারবেন কি না, এই ব্যবসা শুরু করার জন্য কেমন ইনভেস্ট লাগবে আপনি সেটা বহন করতে পারবেন কি না? এসব কিছু ই ব্যবসা শুরু করার আগে আপনাকে ভাবতে হবে। আজ যে ব্যবসার আইডিয়া নিয়ে আলোচনা করবো তা হলো-

খাবার সাপ্লাই ব্যাবসা

রাজধানীর বড় বড় মার্কেট/শপিংমল এবং সরকারী অফিসগুলো আপনার টার্গেট।এসব স্থানে কয়েক লাখ কর্মচারী কাজ করে। সবাইতো আর বাসা থেকে খাবার আনে না।কেউ হোটেলে খায় আবার কেউ সাপ্লায়ার থেকে কিনে খায়। আপনি ৫০ টি লাঞ্চ বক্স কিনুন নিচের চিত্রের মতো, কোয়ালিটি ভেদে ৭০-১০০ টাকায় পেয়ে যাবেন। ভালো মানের একটি হোটেল সিলেক্ট করুন যেখানে অল্প দামে ভালো খাবার পাওয়া যায়, রাস্তার পাশের হোটেল নয় অবশ্যই একটু ভিতরের হোটেল তবে পরিচ্ছন্ন এবং মোটামুটি সুস্বাদু খাবার দেখে কিনবেন। ৫০-৬০ টাকার ভিতর আপনি বয়লার মুরগীর ছোট দুটি পিছ সাথে ২ টুকরো আলু আর ১ টি ভর্তা/ভাজি ও পাতলা ডালসহকারে ভাত পেয়ে যাবেন। এগুলো বক্সে নিয়ে তৈরি করুন আপনার লাঞ্চ বক্স।

ফিচার বিজ্ঞাপন

দুবাই ও তুরস্ক ৭দিন ৬ রাত

মূল্য: ৫৫,৯০০ টাকা

Paradise island, Maldives, 4D/3N

মূল্য: ৯১,৯০০ টাকা জনপ্রতি

তুরস্ক ভিসা (বিজনেসম্যান)

মূল্য: ১৫,০০০ টাকা

আপনার খরচের সাথে ১০ টাকা যুক্ত করে দাম নির্ধারণ করুন(অবশ্যই বেশি লাভ করতে যাবেন না কারণ এখানে আপনি একা নন)। তারপর এগুলো নিয়ে মার্কেটে চক্কর দিন দুপুর ১২ টার পর। দেখবেন ঘন্টাখানেকের ভিতর আপনার বক্সগুলো বিক্রি হয়ে যাবে। এবার আসুন দেখে নিই আপনার কেমন লাভ হবে এই ব্যবসা থেকে প্রথম মাসে দৈনন্দিন আপনার লাভ খরচের হিসাব হবে এমন….

খরচঃ( ৫০ বক্স×৮০)+(৫০ মিল×৬০)=৭০০০
লাভঃ(৫০ মিল×(বিক্রয়-ক্রয়)=(৫০×(৭০-৬০)=৫০০
তাহলে প্রতি মাসে ২৫ দিন হিসেব করে লাভ=১২৫০০। এখান থেকে ৬৫০০ টাকা নিয়ে চিল করুন(নিজের খরচ চালান)। বাকি ৬০০০ টাকা নিয়ে আবার মিল কিনুন এবার প্রতিদিন ১০০ বক্স করে।এবার আপনার দৈনন্দিন লাভ ১০০০ হবে মাসে ২৫০০০। চিল বাড়ান,মাসে নিজের জন্য খরচ করুন ১০০০০। ৬০০০ দিয়ে ব্যাবসা চালিয়ে যান বাকিটা ব্যাংকে। তবে দৈনিক ১০০ বক্সের বেশি কখনোই লোড নিবেন না আর মার্কেটে গ্যাপ দিবেন না। আশা করছি আপনি সফল হবেন।

কুইক সেল অফার

অবিশ্বাস্য দামে ব্রান্ডের ঘড়ির কিনুন

অবিশ্বাস্য দামে ব্রান্ডের ঘড়ির কিনু...



২ বার পড়া হয়েছে