যেকোনো ব্যবসা শুরু করার আগে, ব্যবসাকে প্রসারিত করা যাবে কি না বা সময়ের সাথে ব্যবসাকে স্কেল করতে পারবেন কি না তা চিন্তা করা উচিত। যদি তা করা না যায় তাহলে ঐ ব্যবসাকে বড় ব্যবসায় রূপান্তরিত করা যাবে না।

আরেকটি বিষয় হল ব্যবসার জন্য দক্ষতার প্রয়োজন। কিছু ব্যবসা দক্ষতা ছাড়া চালানো যায়, আবার কিছু ব্যবসা দক্ষতা ছাড়া করা যায় না।

আপনি যদি আপনার ব্যবসা দ্রুত স্কেল করতে চান তাহলে আপনাকে অবশ্যই আপনার ব্যবসার অনলাইন উপস্থিতি নিশ্চিত করতে হবে। গবেষণায় বলা হয়েছে যে, অনলাইন ব্যবসা দ্রুত বৃদ্ধি পায়। এই কারণেই আপনি অনলাইন ব্যবসা অর্থাৎ আইটি-সম্পর্কিত ব্যবসা থেকে ভালো আয় করতে পারবেন। আজ যে ব্যবসা আইডিয়া নিয়ে কথা বলবো তা হলো-

ফিচার বিজ্ঞাপন

Siliguri – Darjeeling – Gangtok (Sikkim) 8D/7N

মূল্য: ৩০,৯০০ টাকা

কুনমিং ৪ দিন ৩ রাত

মূল্য: ৪২,৯০০ টাকা

ট্যুরিজম ব্যবসা

আমাদের দেশে পর্যটন একটি ভাল ব্যবসায়িক ধারণা। দেশের বিভিন্ন জায়গায় অনেক পর্যটক আসে। তাদের বেশিরভাগেরই ভ্রমণের পূর্ব অভিজ্ঞতা নেই , তাই তাদের একটি ট্রাভেল এজেন্সির সাহায্য নিতে হয়। আপনি সেই পর্যটকদের কাস্টমাইজড বা পরিচালিত ট্যুর প্যাকেজ অফার করতে পারেন যার মধ্যে হোটেল বুকিং, ট্রেন বা এয়ার টিকেট, জায়গা নির্ধারণ  ইত্যাদি রয়েছে। এই ব্যবসা আপনি কম বিনিয়োগ দিয়ে শুরু করতে পারবেন।

  • প্রাথমিক ইনভেস্টমেন্টঃ ৩৫০০০ টাকা
  • আনুমানিক লাভঃ ২০০০০-৩০০০০ টাকা

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।

কুইক সেল অফার

Online Shopping BD (Facebook Live)



৮ বার পড়া হয়েছে