যেকোনো ব্যবসা শুরু করার আগে, ব্যবসাকে প্রসারিত করা যাবে কি না বা সময়ের সাথে ব্যবসাকে স্কেল করতে পারবেন কি না তা চিন্তা করা উচিত। যদি তা করা না যায় তাহলে ঐ ব্যবসাকে বড় ব্যবসায় রূপান্তরিত করা যাবে না।

আরেকটি বিষয় হল ব্যবসার জন্য দক্ষতার প্রয়োজন। কিছু ব্যবসা দক্ষতা ছাড়া চালানো যায়, আবার কিছু ব্যবসা দক্ষতা ছাড়া করা যায় না।

আপনি যদি আপনার ব্যবসা দ্রুত স্কেল করতে চান তাহলে আপনাকে অবশ্যই আপনার ব্যবসার অনলাইন উপস্থিতি নিশ্চিত করতে হবে। গবেষণায় বলা হয়েছে যে, অনলাইন ব্যবসা দ্রুত বৃদ্ধি পায়। এই কারণেই আপনি অনলাইন ব্যবসা অর্থাৎ আইটি-সম্পর্কিত ব্যবসা থেকে ভালো আয় করতে পারবেন। আজ যে আইডিয়া নিয়ে আলোচনা করবো তা হলো-

ফটোগ্রাফি

ফটোগ্রাফি এই একবিংশ শতাব্দীতে ভাল ব্যবসা হতে পারে। বিবাহ বা প্রায় প্রতিটি ইভেন্ট ভাল ছবির প্রয়োজন। তার জন্য প্রয়োজন ভালো ফটোগ্রাফার।

ফিচার বিজ্ঞাপন

Vietnam & Cambodia 9D/8N

মূল্য: 75,900 Taka

যমুনা রিসোর্ট প্রাইভেট ডে লং ট্যুর

মূল্য: ১৫০০ টাকা জনপ্রতি

Maldives (Paradise Island-Beach Vila & Hulhumale) 3D/2N

মূল্য: ৩২,৯০০ টাকা

আপনি একটি ফ্রি ফেসবুক পেজ চালিয়ে আপনার ব্যবসা খুলতে পারেন।আপনার তোলা ছবি আপলোড করুন যাতে লোকেরা আপনার কাজ পছন্দ করে।

  • প্রাথমিক ইনভেস্টমেন্টঃ একটি ভালো ক্যামেরা প্রয়োজন। তা কিনতে ৫০০০০ টাকা এর মত লাগবে।
  • আনুমানিক লাভঃ ৫০০০০-৭৫০০০ টাকা

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।

কুইক সেল অফার

Online Shopping BD (Facebook Live)



১৮ বার পড়া হয়েছে