‘আমরা গাজীপুর সিটি করপোরেশনকে (গাসিক) আধুনিক ও পরিকল্পিত শহর হিসেবে গড়ে তুলতে চাই। এ নগরীর গরিবদের জীবনমান উন্নয়ন করতে সাবসিডি দিতে চাই। এজন্য প্রথম পর্যায়ে এক লাখ গরিব মানুষ, যাদের বাড়ি দেড় হাজার বর্গফুটে নিচে, টিনের বা মাটির তৈরি ঘর রয়েছে-তাদের পাঁচ বছরের কর মওকুফের জন্য গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে প্রস্তাব রাখা হয়েছে।’

আজ মঙ্গলবার গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) বোর্ডবাজারের গাছা আঞ্চলিক কার্যালয়ে উপস্থিত মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীদের উদ্দেশে এসব কথা বলেন মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বহু ত্যাগের বিনিময়ে আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেয়েছি। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এ বাংলাদেশকে গড়ে তুলতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে চলেছেন। তিনি দেশের প্রতিটি গ্রামকে শহরে উন্নীত করতে আমাদের নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি। আমরা চাই সুশাসন ও কাজ।

মেয়র আরও বলেন, গাজীপুর মাহনগরীর উন্নয়ন কাজ করতে গিয়ে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, আমরা তাদের ক্ষতিপূরণ দিতে চাই। আশা করছি শিগগিরই এসব ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হবে। গাজীপুরবাসী ভালো থাকলে রাজধানীর মানুষও ভালো থাকবে। সবাই মিলে কাজ করলে তা সম্ভব হবে এবং গাজীপুর শহরকে একটি সুন্দর ও উন্নত আধুনিক শহরে আমরা পরিণত করতে পারব ইনশা আল্লাহ। 

ফিচার বিজ্ঞাপন

Thimpu-Paro-Dochala Pass-Punakha 6D/4N

মূল্য: ২৬,৯০০ টাকা

গাসিক মেয়র মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ষড়যন্ত্রকারীদের কোনো অপপ্রচারে কিছু আসে যায় না। মিথ্যা মিথ্যাই থাকবে, সত্যের জয় হবেই। আমাদের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন, তিনি যে সিদ্ধান্ত দেবেন আমরা তা মেনে নেব এবং কাজ করব। গাড়ি জ্বালাও-পোড়াও এবং সড়ক অবরোধ আওয়ামী লীগের কোনো কাজ নয়। কারো উসকানিমূলক কথায় কোনো ক্ষতি করা যাবে না।

সিটি করপোরেশনের কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশে জাহাঙ্গীর বলেন, নগরের কোনো নাগরিক যেন হয়রানির শিকার না হয়, সেদিকে লক্ষ রাখবেন। সেবা নিতে আসা কেউ যদি কারো বিরুদ্ধে কোনো হয়রানির অভিযোগ তুলে, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।



১৩ বার পড়া হয়েছে