দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৭ নং ওয়ার্ডের মেরুল ঝিল পাড়ের বেশিরভাগ রাস্তার অবস্থা বেহাল। এতে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছেন মেরুল ঝিলপাড় আনন্দনগরসহ আশপাশের এলাকার জনসাধারন।

সরেজমিন গিয়ে দেখা গেছে, রাস্তাগুলোর কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় খানাখন্দে পরিণত হয়েছে। অনেক জায়গায় রাস্তার কার্পেটিং সরে মাটি উঠে কাদার সৃষ্টি হয়েছে। প্রাইভেটকার, কাভার্ড ভ্যান, ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যানগাড়ি ও মোটরসাইকেল আরোহীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। সামান্য বৃষ্টিতেই রাস্তাগুলো ডুবে যায়। সারা বছর এখানে পানি লেগেই থাকে ফলে ডেঙ্গু মশার উৎপাতে অনেকেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে।

স্থানীয়র বৃত্তি ভিলা বাড়ির মালিক হাজি রশিদ জানান, আমরা এই ঝিল পাড়ের মানুষ রাস্তা দিয়ে চলাচল করতে পারি না সারা বছর হাটু পানি লেগে থাকে এর মাঝে আমার মেয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে । রাস্তার এই সমস্যার জন্য সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ দিয়েও কোন সুরহা অদ্যাবদি হয়নি । মেরুল ডিআইটি প্রজেক্টের বাড্ডা থানার ১৭ নাম্বার রোড দিয়ে আনন্দ নগড় ঝিল পাড় রাস্তাটিও সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা দেখা দেয় এবং চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

ফিচার বিজ্ঞাপন

USA Visa (Govt Job Holder)

মূল্য: 5,000 Taka

বেইজিং ৪ দিন ৩ রাত

মূল্য: ৪৩,৯০০ টাকা

Manila 5D/4N

মূল্য: 49,900 Taka

এ ব্যাপারে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাজী জাহাঙ্গীর আলম বলেন, এই করোনা মহামারির মাঝে আমার ওয়ার্ডের প্রত্যেকটি এলাকায় ডেঙ্গু প্রতিরোধে যথাযথ ব্যবস্থা গ্রহন করেছি এবং মেয়রের নির্দেশনায় আমি নিজে প্রতিটি এলাকায় মশক নিধনের  কর্মীরা ঔষধ প্রয়োগ করছে কিনা তা তদারকি করে নিশ্চিত করছি। আমাদের নিজেদেরও সচেতন হতে হবে ঘরবাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। ঝিলপাড়ের রাস্তা সংস্কারের কাজ এ বছরের শেষের দিকে শুরু হবে।

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।



২৭ বার পড়া হয়েছে