কুলীন মোটরসাইকেল প্রস্তুতকারী সংস্থা ডুকাটি নিয়ে এলো বৈদ্যুতিক স্কুটার। প্রো-III মডেলের ই-স্কুটারটি ডুকাটি আর্বান ই-মোবিলিটি লাইনআপের পণ্যগুলোর মধ্যে প্রযুক্তিগত দিক থেকে সবচেয়ে অত্যাধুনিক স্কুটার, বলে দাবি সংস্থাটির। ডুকাটি প্রো-III ইলেকট্রিক স্কুটারের দাম রাখা হয়েছে ৭৭৯ ইউরো, টাকার অঙ্কে যা প্রায় ৮০ হাজার। তবে সর্বপ্রথম ভারতের বাজারেই আসবে এই বৈদ্যুতিক স্কুটারটি।

ডুকাটির এই মডেলে ৩৫০ ওয়াট ক্ষমতার ইলেকট্রিক মোটর ব্যবহার করা হয়েছে, যা ঘণ্টায় ২৫ কিলোমিটার গতি সরবরাহে সক্ষম। স্কুটারটির ব্যাটারি প্যাকের ক্যাপাসিটি ৪৬৮ ওয়াট আওয়ার। ফুল চার্জ করে নিলে একটানা প্রায় ৫০ কিলোমিটার পাড়ি দিতে সক্ষম এটি।

এটি এনএএফসি প্রযুক্তির সঙ্গে এসেছে। বৈদ্যুতিক স্কুটারটি চালুর জন্য ব্যবহারকারীকে এনএফসি চিপ নির্মিত একটি টোকেন কার্ড সেটির ডিসপ্লের কাছাকাছি আনতে হবে। অর্থাৎ টোকেন থাকলে তবেই ডুকাটি প্রো-III ব্যবহার করা যাবে। যে কারণে চুরি হওয়ার দুশ্চিন্তাও থাকবে না ব্যবহারকারীর। আবার স্মার্টফোন চার্জ দেওয়ার জন্যও ইউএসবি-সি পোর্ট থাকছে এতে।

ফিচার বিজ্ঞাপন

কুনমিং ৪ দিন ৩ রাত

মূল্য: ৪২,৯০০ টাকা

বালি ও লম্বক ৫দিন ৪ রাত

মূল্য: ২৯,০০০ টাকা

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।



১৪৫ বার পড়া হয়েছে