যেকোনো ব্যবসা শুরু করার আগে, ব্যবসাকে প্রসারিত করা যাবে কি না বা সময়ের সাথে ব্যবসাকে স্কেল করতে পারবেন কি না তা চিন্তা করা উচিত। যদি তা করা না যায় তাহলে ঐ ব্যবসাকে বড় ব্যবসায় রূপান্তরিত করা যাবে না।

আরেকটি বিষয় হল ব্যবসার জন্য দক্ষতার প্রয়োজন। কিছু ব্যবসা দক্ষতা ছাড়া চালানো যায়, আবার কিছু ব্যবসা দক্ষতা ছাড়া করা যায় না। বিশেষ কোনো দক্ষতা ছাড়াই করতে পারবেন এমন একটি ব্যবসা আইডিয়া শেয়ার করা হলো-

ছোট কফি শপ

বাংলাদেশে সাম্প্রতিক বছরগুলোতে অফিসিয়াল মিটিং বা অবসর সময়ে গরম পানীয় হিসেবে কফির চাহিদা অনেক বেড়েছে। তরুণরাও তাদের হ্যাংআউট জোন হিসেবে কফির দোকান পছন্দ করে। এই প্রবণতা বিবেচনা করে, আপনি একটি কফি শপ ব্যবসার ধারণা চিন্তা করতে পারেন। আপনার কফি শপের জন্য একটি ভাল অবস্থান খুঁজুন যেমন অফিস বা পার্কের কাছাকাছি, শপিং মলগুলিতে বা কলেজ বা বিশ্ববিদ্যালয় ইত্যাদি শিক্ষাপ্রতিষ্ঠানের কাছাকাছি।

তারপর একটি ভাল অবস্থানে দোকানের জন্য একটি ছোট জায়গা ভাড়া নিতে পারেন এবং ব্যবসা শুরু করতে পারেন।

ফিচার বিজ্ঞাপন

Maldives (Centara Ras Fushi Resort & Spa) 3D/2N

মূল্য: ৫৯,৯০০ টাকা

আনুমানিক প্রাথমিক ইনভেস্টমেন্টঃ

  • ২৫০০০-৩০০০০ টাকা

আনুমানিক লাভঃ

  • প্রায় প্রতি মাসে ২০০০০-৩০০০০ টাকা

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।

কুইক সেল অফার

Online Shopping BD (Facebook Live)



৯ বার পড়া হয়েছে