যেকোনো ব্যবসা শুরু করার আগে, ব্যবসাকে প্রসারিত করা যাবে কি না বা সময়ের সাথে ব্যবসাকে স্কেল করতে পারবেন কি না তা চিন্তা করা উচিত। যদি তা করা না যায় তাহলে ঐ ব্যবসাকে বড় ব্যবসায় রূপান্তরিত করা যাবে না।

আরেকটি বিষয় হল ব্যবসার জন্য দক্ষতার প্রয়োজন। কিছু ব্যবসা দক্ষতা ছাড়া চালানো যায়, আবার কিছু ব্যবসা দক্ষতা ছাড়া করা যায় না।

আপনি যদি আপনার ব্যবসা দ্রুত স্কেল করতে চান তাহলে আপনাকে অবশ্যই আপনার ব্যবসার অনলাইন উপস্থিতি নিশ্চিত করতে হবে। গবেষণায় বলা হয়েছে যে, অনলাইন ব্যবসা দ্রুত বৃদ্ধি পায়। এই কারণেই আপনি অনলাইন ব্যবসা অর্থাৎ আইটি-সম্পর্কিত ব্যবসা থেকে ভালো আয় করতে পারবেন। আজ যে ব্যবসা আইডিয়া নিয়ে কথা বলবো তা হলো-

কসমেটিকস শপ

অন্য কোন ব্যবসার চেয়ে বাংলাদেশে কসমেটিক্স শপ দ্রুত বৃদ্ধি পাচ্ছে। মূলত মেয়েরা এই ব্যবসার প্রধান গ্রাহক। এই ব্যবসা থেকে প্রায় ৩৫% থেকে ৪০% বা তার বেশি আয় করা যায়।

সর্বনিম্ন বা কোন বিনিয়োগ ছাড়াই, আপনি কসমেটিকস ব্যবসা করতে পারেন। কি করতে হবে? শুধু একটি ফেসবুক পেজ খুলুন, গ্রাহকদের সাথে যুক্ত থাকুন এবং বিক্রি করুন।

ফিচার বিজ্ঞাপন

কালিজিরার তেল

মূল্য: ১৬০০ টাকা/কেজি

Moscow & St.Petersburg 6D/5N

মূল্য: 145,000 Taka

প্রাথমিক ইনভেস্টমেন্টঃ

আপনি ভালো ইনভেস্ট করে এই ব্যবসা শুরু করতে পারেন। তাছাড়া আপনি কসমেটিক্স পণ্য বিক্রি করতে একটি কসমেটিক্স দোকানের সঙ্গে যোগাযোগ করতে পারেন। আপনি শুধু আইটেম বিক্রি করুন এবং তাদের অর্থ প্রদান করুন। কোন বিনিয়োগের প্রয়োজন নেই।

  • আনুমানিক লাভ: ৫০ হাজার থেকে ১ লক্ষ টাকা

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।

কুইক সেল অফার

পূর্বাচল আমেরিকান সিটি | জীবনের সমস্ত আয়োজন এখানে অপেক্ষা করছে

পূর্বাচল আমেরিকান সিটি | জীবনের সমস্ত ...



১৭ বার পড়া হয়েছে