বর্তমান সময়ে গভমেন্ট জব বা প্রাইভেট জব দুটোই কিন্তু খুব কঠিন হয়ে পড়েছে । খুবই প্রতিযোগিতাপূর্ণ হয়ে পড়েছে । আরো হাজার হাজার প্রতিযোগী প্রতিবছরই এই প্রতিযোগিতায় যুক্ত হচ্ছেন ।

অনেক ক্ষেত্রে তারা আপনার থেকে অনেক বেশি এগিয়ে আছে । যে কারণে প্রতিবছর তরুণদের মধ্যে হতাশা বেড়ে চলেছে । এই হতাশা নিয়ে তো আর বসে থাকলে চলবে না । এর থেকে ভালো আপনি নিজের জন্য যদি ছোটখাটো আকারে কোন কিছু শুরু করতে পারেন ।

কারণ এই ছোট ব্যবসা-ই পৃথিবীতে অসংখ্য মানুষের ভাগ্য পরিবর্তন করেছে এবং আজকে আপনারা যে বড় বড় ব্যবসায়ী দেখছেন তারা প্রত্যেকেই ছোট আকারের ব্যবসা শুরু করেছিলেন। আজকে আপনি এখান থেকে দশটি বিজনেস আইডিয়া পাবেন আপনি ছোট করে হলেও শুরু করতে পারবেন।

বিজনেস প্রশিক্ষণঃ

আপনি যদি একজন ভালো প্রশিক্ষক হন এবং যদি বিজনেস সম্পর্কে আপনার পর্যাপ্ত ও গভীর জ্ঞান থাকে, তাহলে আপনি অনলাইন কিংবা সরাসরি বিভিন্ন ধরনের ব্যবসা সংক্রান্ত প্রশিক্ষণ প্রদান করতে পারেন। এক্ষেত্রে প্রশিক্ষণের জন্য আপনাকে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সরাসরি যোগাযোগ করতে হবে অথবা আপনি আপনার ফেসবুক প্রোফাইলে অনলাইন ইভেন্ট তৈরি করে সেখানে প্রশিক্ষণের সার্কুলার দিতে পারেন। বাংলাদেশে এখন এ বিষয়ে বেশ ভালো পরিমাণ ইনকামের সুযোগ আছে।

ফিচার বিজ্ঞাপন

তুরস্ক ভিসা (চাকুরীজীবী)

মূল্য: ১৫,০০০ টাকা

Email Marketing

মূল্য: ১৫,০০০ টাকা

এছাড়াও আপনার আশেপাশে হাজার রকম বিজনেস আইডিয়া আছে, যা আপনি খুব অল্প টাকায় শুরু করতে পারেন। মনে রাখবেন অল্প টাকায় একসময় গল্পের সৃষ্টি করে হয়ে যায় নতুন এক ইতিহাস । আজকে আমরা যে সকল ব্যবসায়ীদেরকে কোটিপতি বিলিয়নিয়ার হিসেবে দেখছি তারাও কিন্তু শুরু করেছিলেন সৎ কোন একটা আইডিয়া আর সামান্য কিছু অর্থ দিয়ে ।

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।

কুইক সেল অফার

Online Shopping BD (Facebook Live)



৩১ বার পড়া হয়েছে