গাড়িটির বৈশিষ্ট্য হলো স্বয়ংক্রিয় পার্কিং সুবিধা। গাড়িতে নির্দেশনা দেওয়ার পর নিজে নিজেই স্টিয়ারিং ঘুরবে এবং স্বয়ংক্রিয়ভাবে গাড়িটি নির্ধারিত স্থানে পার্কিং হবে। এ ছাড়া মুখে নির্দেশনা দেওয়ার মাধ্যমে গাড়িটি স্বয়ংক্রিয়ভাবে শীতাতপনিয়ন্ত্রিত যন্ত্র চালু, তাপমাত্রা কমানো–বাড়ানো, জানালা খোলাসহ বহুবিধ কর্মকাণ্ড করতে পারে।

‘আমাদের রাস্তায় আমাদের গাড়ি’ স্লোগানে ২০১৭ সালে দেশে মালয়েশিয়ার প্রোটন ব্র্যান্ডের গাড়ি সংযোজন শুরু করে পিএইচপি অটোমোবাইলস। এরপর যুক্ত হতে থাকে একের পর এক নতুন গাড়ি। এখন পিএইচপির কারখানায় এখন প্রোটন সাগা এমসি ও পারসোনা মডেলের গাড়ি সংযোজন হচ্ছে। গত বছর প্রতিষ্ঠানটি ৪৫ লাখ টাকা দামের প্রোটন এক্স–৭০ গাড়ি বাজারজাত শুরু করে। এক বছরের মাথায় প্রোটন এক্স–৫০ গাড়ি বাজারে নিয়ে এল প্রতিষ্ঠানটি। শিগগিরই এ দুটি গাড়ি সংযোজন শুরু হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ফিচার বিজ্ঞাপন

Ho chi minh -Hanoi – Halong Cruise 5D/4N

মূল্য: 49,900 Taka

Singapore Tour with Universal Studio 4D/3N

মূল্য: ২৬,৯০০ টাকা

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।



৮৩ বার পড়া হয়েছে