প্রবাসীকল্যাণ ব্যাংকে লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ব্যাংকটি ৫টি পদে মোট ৬৪ জনকে নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা আলাদা। অনলাইনে পদগুলোর জন্য আবেদন করা যাবে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এ-সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

যেসব পদে নিয়োগ দেওয়া হবে

পদের নাম: উপমহাব্যবস্থাপক বা ভাইস প্রেসিডেন্ট
পদসংখ্যা: ৮
যোগ্যাতা: তফসিলি ব্যাংকে এজিএম পদে বৈদেশিক বিনিময়/ট্রেজারি/আইটি/সিস্টেম অডিট/অর্থ ও হিসাব বিষয়ে ন্যূনতম তিন বছরের চাকরির অভিজ্ঞতাসহ ব্যাংক কর্মকর্তা হিসেবে ৯ম বা এর বেশি গ্রেডে ১৫ বছরের অভিজ্ঞতা থাকবে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। বয়স সর্বোচ্চ ৫০ বছর।
বেতন স্কেল: ৫৬ হাজার ৫০০ থেকে ৭৪ হাজার ৪০০ টাকা।
পদের নাম: সহকারী মহাব্যবস্থাপক বা ডেপুটি ভাইস প্রেসিডেন্ট
পদসংখ্যা: ২০
যোগ্যতা: তফসিলি ব্যাংকে এসপিও পদে বৈদেশিক বিনিময়/ট্রেজারি/আইটি/সিস্টেম অডিট/অর্থ ও হিসাব বিষয়ে ন্যূনতম তিন বছরের চাকরির অভিজ্ঞতাসহ ব্যাংক কর্মকর্তা হিসেবে ৯ম বা এর বেশি গ্রেডে ১২ বছরের অভিজ্ঞতা থাকবে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। বয়স সর্বোচ্চ ৪৭ বছর।

বেতন স্কেল: ৫০ হাজার থেকে ৭১ হাজার ২০০ টাকা।
পদের নাম: সিনিয়র প্রিন্সিপাল অফিসার বা অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট
পদসংখ্যা: ৩২

যোগ্যতা: তফসিলি ব্যাংকে প্রিন্সিপাল অফিসার/সমমানের পদে কমপক্ষে পাঁচ বছরের চাকরির অভিজ্ঞতাসহ ব্যাংক কর্মকর্তা হিসেবে ১০ বছরের অভিজ্ঞতা থাকবে হবে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। বয়স সর্বোচ্চ ৪৫ বছর।

বেতন: ৪৩ হাজার থেকে ৬৯ হাজার ৮৫০ টাকা
পদের নাম: সিস্টেম অ্যানালিস্ট
পদসংখ্যা: ২

ফিচার বিজ্ঞাপন

কানাডা ভিসা

মূল্য: ৭,০০০ টাকা

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি–সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কোনো সরকারি/স্বায়ত্তশাসিত/আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে সহকারী সিস্টেম অ্যানালিস্ট/প্রোগ্রামার/কম্পিউটার অপারেশন সুপারভাইজার হিসেবে অন্যূন তিন বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৪০ বছর।

বেতন: ৪৩ হাজার থেকে ৬৯ হাজার ৮৫০ টাকা
পদের নাম: মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার
পদসংখ্যা: ২

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড
ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি–সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কোনো সরকারি/স্বায়ত্তশাসিত/আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার/সহকারী প্রোগ্রামার/সিনিয়র কম্পিউটার অপারেটর হিসেবে অন্যূন চার বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৩৫ বছর।

বেতন: ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা
আবেদন ফি: ২০০ টাকা

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীরা অনলাইনে www.erecruitment.bb.org.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

কুইক সেল অফার

১২৩০ বর্গফুটের দক্ষিণমুখি ফ্ল্যাট মাত্র ৩৭ লক্ষ টাকায়!

১২৩০ বর্গফুটের দক্ষিণমুখি ফ্ল্যাট মা...



৩ বার পড়া হয়েছে