বিশ্ব পর্যটন সংস্থা (ইউএনডব্লিউটিও)-এর কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ার নির্বাচিত হয়েছে বাংলাদেশ। আগামী ২০২১-২০২৩ মেয়াদে দুই বছরের জন্য সর্বসম্মতিক্রমে বাংলাদেশ ভাইস চেয়ার নির্বাচিত হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার বিশ্ব পর্যটন সংস্থার মহাসচিব জুরাব পোলোলিকাশভিলির সভাপতিত্বে কমিশন ফর এশিয়া প্যাসিফিক ও কমিশন ফর সাউথ এশিয়ার যৌথভাবে আয়োজিত ভার্চুয়াল সম্মেলনে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বাংলাদেশের পাশাপাশি ইরানও সিএসইএর ভাইস চেয়ার নির্বাচিত হয়েছে। এর আগে ২০১৯-২০২১ মেয়াদে কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ার ছিল ভারত ও শ্রীলঙ্কা।

বাংলাদেশের এই অর্জনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, ‘বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ায় ভাইস চেয়ার পদে নির্বাচিত হওয়ায় বাংলাদেশ এই অঞ্চলের পর্যটন ব্যবস্থাপনায় নেতৃত্বের স্থানে আসিন হলো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর মাহেন্দ্রক্ষণে আমাদের এই অর্জন বাংলাদেশের পর্যটন উন্নয়নে অত্যন্ত ইতিবাচক ভূমিকা রাখবে।’

ফিচার বিজ্ঞাপন

Maldives (Hulhumale Island) 3D/2N

মূল্য: ১৩,৯০০ টাকা

Moscow, Novosibirsk & Irkutsk 7D/6N

মূল্য: 147,000 Taka

প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অদম্য গতিতে অগ্রসর হচ্ছে। পাশাপাশি বিশ্বসভায়ও বিভিন্ন সংস্থায় নেতৃত্ব দিচ্ছে। এই ধারাবাহিকতায় আজ বাংলাদেশ কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ার নির্বাচিত হল।

বিশ্ব পর্যটন সংস্থা (ইউএনডব্লিউটিও) জাতিসংঘের পর্যটন বিষয়ক বিশ্ব সংস্থা। ছয়টি আঞ্চলিক সংগঠনের সমন্বয়ে ইউএনডব্লিউটিও- এর কার্যক্রম পরিচালিত হয় যার মধ্যে কমিশন ফর সাউথ এশিয়া (সিএসএ) অন্যতম।

কুইক সেল অফার

Online Shopping BD (Facebook Live)



২,১৬০ বার পড়া হয়েছে