বাংলাদেশ ব্যাংক তিনটি পদে নিয়োগের জন্য পুনরায় নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। ব্যাংকটিতে অফিসার (পুরকৌশল, তড়িৎকৌশল ও যন্ত্রকৌশল) পদে মোট ২৮ জনকে নিয়োগ দেওয়া হবে। যাঁরা আগে আবেদন করেছিলেন, তাঁদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই। তবে যাঁরা আগে আবেদন করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারেননি, তাঁরা প্রবেশপত্র ডাউনলোড করার সুযোগ পাবেন। আগ্রহীরা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

পদের নাম

অফিসার (পুরকৌশল ৬টি, তড়িৎকৌশল ১৪টি, যন্ত্রকৌশল ৮টি)।

যোগ্যতা

সংশ্লিষ্ট বিষয়ে যেকোনো স্বীকৃত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে চার বছর মেয়াদি ডিপ্লোমা ডিগ্রি। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা তদূর্ধ্ব কোনো পর্যায়ের পরীক্ষায় কমপক্ষে একটি প্রথম শ্রেণি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ থাকা যাবে না।

বেতন

১৬০০০-৩৮৬৪০ টাকা। অন্যান্য সুবিধা প্রতিষ্ঠানের নীতিমালা অনুসারে প্রদান।

আবেদনের নিয়ম

বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইট https://erecruitment.bb.org.bd/onlineapp/joblist.php থেকে আবেদন করা যাবে।

আবেদনের বয়সসীমা

গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনা। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে করোনায় প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনা ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকার চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেয়। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।

এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর

কুইক সেল অফার

Online Shopping BD (Facebook Live)



২ বার পড়া হয়েছে