বাংলাদেশ ও ভারতের মধ্যে ফ্লাইট চলাচলের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে ঢাকাস্থ ভারতীয় হাইক‌মিশন সে অনুযায়ী, উভয় দেশের মধ্যে আগামী ১৫ অক্টোবর থেকে সপ্তাহে ২১টি ফ্লাইট চলাচল করবে।

সোমবার ভারতীয় হাইক‌মিশনের ভে‌রিফায়েড ফেসবুক পেজে এসব তথ্য জানানো হ‌য়।
ভারতীয় হাইক‌মিশন থেকে জানানো হয়, বাংলাদেশ ও ভারতের মধ্যে যৌথভাবে এয়ার বাবল ব্যবস্থা রয়েছে। এর অধীনে সপ্তাহে চলাচল করা ফ্লাইটের সংখ্যা ৭টি থেকে ২১টিতে উন্নীত করা হবে। দুই দেশের নাগরিকরা ১৫ অক্টোবর থেকে এই সুবিধা পাবে।

এর ফলে চিকিৎসা ও ব্যবসায়িক কাজে ভারতে যাওয়া বাংলাদেশিরা যেমন উপকৃত হবেন, তেমনই বাংলাদেশে আসা ভারতীয়রাও সুবিধা পাবেন। ফ্লাইট সংখ্যা ৩ গুণ বাড়ায় ভ্রমণকারীর সংখ্যাও আনুপাতিক হারে বাড়বে, এমনটাই আশা করা হচ্ছে। এর আগে করোনার সংক্রমণ কমে আসায় গত ৪ সেপ্টেম্বর থেকে ভারতে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়া হয় দেশের বিমানসংস্থাগুলোকে।

সে অনুয়ায়ী ভারতের সঙ্গে করা এয়ার বাবল চুক্তির আওতায় দুই দেশের মধ্যে ফ্লাইট চলাচল শুরু হয়। চুক্তি অনুযায়ী সে সময় থেকে বাংলাদেশ থেকে ভারতে সপ্তাহে ৭টি ফ্লাইট পরিচালনা করেছে ৩টি এয়ারলাইন্স।

ফিচার বিজ্ঞাপন

বেইজিং ও কুনমিং ৭ দিন ৬ রাত

মূল্য: ৮৪,৯০০ টাকা

সপ্তাহে ৭টি ফ্লাইটের মধ্যে ঢাকা থেকে কলকাতা রুটে ২টি এবং দিল্লি রুটে ২টি ফ্লাইট পরিচালনা করছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। অন্যদিকে, ঢাকা থেকে চেন্নাই রুটে ৩টি ফ্লাইট পরিচালনা করে আসছিল ইউএস-বাংলা এয়ারলাইন্স।

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।

কুইক সেল অফার

১২৩০ বর্গফুটের দক্ষিণমুখি ফ্ল্যাট মাত্র ৩৭ লক্ষ টাকায়!

১২৩০ বর্গফুটের দক্ষিণমুখি ফ্ল্যাট মা...



৯ বার পড়া হয়েছে