মাত্র সাত টাকায় ১০০ কিলো! নেই কোনো তেলের ঝক্কি ঝামেলা। একবার চার্জ দিলে বাইক চলবে ১০০ কিলোমিটার। খরচ হবে মাত্র ৭ টাকা । হ্যাঁ, শুনতে অবাক লাগলেও সত্যি। বাজারে আসতেই বাইকটির চাহিদা তুঙ্গে।

ইলেকট্রিক বাইকটি বাজারে এনেছে হায়দ্রাবাদের একটি স্টার্টআপ অটোমোবাইল সংস্থা। বাইকটির নাম অটাম ১.০। চাহিদার প্রথম কারণ যদি সাশ্রয় হয় দ্বিতীয় কারণ তবে দাম। বাইকটির এক্স শোরুম দাম ভারতীয় মূদ্রায় মাত্র ৪৯ হাজার ৯৯৯ টাকা।

অটাম একটি লো স্পিড বাইক হওয়ায় এটি চালানোর জন্য কোনও ড্রাইভিং লাইসেন্স রেজিস্ট্রেশনের প্রয়োজন নেই। এই বাইকের লুক অ্যান্ড ফিল একেবারেই মিনিমালিস্ট। অনেকটা ক্যাফে রেসার গোছের। ৬ কেজি ওজনের ব্যাটারিটি চার্জ দিতে সময় লাগে চার ঘন্টা আর খরচ হয় এক ইউনিট বিদ্যুৎ অর্থাৎ ৬ থেকে ৭ টাকা।

ফিচার বিজ্ঞাপন

একবার চার্জ করে দিলে ১০০ কিলোমিটার নিশ্চিন্তে যাওয়া যাবে এই বাইকে। সর্বোচ্চ গতি থাকবে ২৫ কিলোমিটার প্রতি ঘন্টায়। ওজন মাত্র ৩৫ কেজি।

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।



১২ বার পড়া হয়েছে