আজ সেপ্টেম্বর ২০, ২০২১।

আজকের ট্রেডের ধরন থেকে বের করব নেক্সট ট্রেডিং দিনে কোন শেয়ার কিনলে ভালো হবে। আমাদের টার্গেট এমন শেয়ার কেনা যা খুব অল্প সময়ের মাঝেই কমপক্ষে ১০% প্রফিট দিবে।

আমি যেভাবে শেয়ার খুঁজে বের করি-

প্রথমে ঢাকা স্টক এক্সচেঞ্জ এর টপ ২০ শেয়ার (https://www.dsebd.org/top_20_share.php) থেকে প্রাথমিক চয়েস লিস্ট বের করব। এখানে তিন ভাবে টপ২০ শেয়ার আছে।

Top Twenty Shares by Value

Top Twenty Shares by Volume

Top Twenty Shares by Trade On

এখান থেকে Top Twenty Shares by Volume ও Top Twenty Shares by Trade On থেকে যে যে শেয়ারগুলি এ ক্যাটাগরি ও RSI এর মান ৬৫ এর উপরে, MACD ও Divergence পজেটিভ। এরপর ফাইনালি  MACD এর গ্রাফলাইন নীচ থেকে EXP কে ক্রস করে ২/৩ দিনের মাঝে উপরে উঠতে থাকে- এমন সব শেয়ার আলাদা করে ফেলতে হবে। তবে শরিয়া ইনডেক্সে নাই এমন শেয়ার আমি সিলেক্ট করব না।

আজকের ট্রেড থেকে সেই শেয়ারগুলি হল-

ALIF

SQURPHARMA

ফিচার বিজ্ঞাপন

Maldives (Hulhumale & Fun Island) 3D/2N

মূল্য: ২৮,৯০০ টাকা

Cairo & Luxor 5D/4N

মূল্য: 62,900 Taka

Manila 5D/4N

মূল্য: 49,900 Taka

KDSALTD

LHBL

RDFOOD

ARAMIT

AIL

PTL

শেষকথাঃ এবার আসি আসল জায়গাতে, এই চয়েস করা শেয়ার কিনতে হবে প্রতিদিন ২টার দিকে। এরকারন মাঝে মাঝেই শেয়ার মার্কেটে হুট করে বড় ধরনের ধস নামে। তাই ২টার দিকেই আপনি বুঝতে পারবেন ঐদিনে মার্কেটে কোন ধস নেমেছে কিনা। সাধারন নেগেটিভ হতে পারে (০.৬০% এর কম নেগেটিভ)। যদি কখনও এমন দেখেন যে ইনডেক্স ১% এর বেশি নেগেটিভ  সেইদিন কোন অবস্থাতেই শেয়ার কিনবেন না।

আর শেয়ার কেনার পর প্রথম ১০%+ লাভ চলে আসলেই  চোখ বন্ধ করে প্রফিট টেক করে নিবেন। প্রয়োজন পড়লে বেশি দাম দিয়ে আবার সেটা সেই দিনেই কিনবেন।

facebook.com/mahk.alameen

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।

কুইক সেল অফার

Online Shopping BD (Facebook Live)



১১১ বার পড়া হয়েছে