আধুনিক সুপরিকল্পিত স্মার্ট গ্রিন সিটি নির্মাণের লক্ষ্যে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) গ্রহণ করেছে পূর্বাচল নতুন শহর প্রকল্প। এ প্রকল্পের আওতায় রাজধানী ডিটেইলড এরিয়া প্ল্যান (ড্যাপ) এলাকাভুক্ত ঢাকা জেলার খিলক্ষেত থানার ১৫০ একর, গাজীপুর জেলার কালীগঞ্জ থানার ১৫শ একর এবং নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার ৪ হাজার ৫৭৭ একর (মোট ৬২২৭) জায়গার ওপর এ প্রকল্প গ্রহণ করা হয়।

পুরো প্রকল্পে নির্মাণ করা হবে ৬০ হাজার অ্যাপার্টমেন্ট। রাজউক সূত্র জানিয়েছে ইতোমধ্যে এ প্রকল্পের প্রাথমিক সব কাজ সম্পন্ন হয়েছে। খুব অল্প সময়ের মধ্যেই এটির বাস্তবায়ন শুরু হবে।

রাজউক সংশ্লিষ্টরা জানান, পূর্বাচল নতুন শহর প্রকল্পের ৮টি হাই-রাইজ অ্যাপার্টমেন্ট ব্লক ও ৯টি নিম্নআয়ের লোকদের জন্য ব্লকে সর্বমোট ৬০ হাজার অ্যাপার্টমেন্ট নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে। এ প্রকল্পে স্ট্যান্ডার্ড মানের অ্যাপার্টমেন্ট ১৫শ বর্গফুট থেকে ৩৫শ বর্গফুট আয়তনের স্বল্প, মধ্যম ও উচ্চবিত্তদের জন্য তিন ধরনের ফ্ল্যাট এবং শহরের কর্মজীবী নিম্নআয়ের লোকের জন্য ৪০০/৫০০ বর্গফুট আয়তনের ফ্ল্যাট নির্মাণে ভবনের উচ্চতা ২০-৫০ তলার মধ্যে রাখার প্রস্তাবনা রয়েছে। প্রকল্পে গাড়ি পার্কিং এবং সুবিধাসহ বেজমেন্ট এবং অন্যান্য নাগরিক সুবিধা অন্তর্ভুক্ত থাকবে। প্রতিটি ব্লকে পার্ক/খেলার মাঠ, মসজিদ, গভীর নলকূপ, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, বাগান ইত্যাদির ব্যবস্থাসহ সূর্যের আলো ও বৃষ্টির পানির যথোপযুক্ত ব্যবহারের মাধ্যমে প্রতিটি ব্লক আধুনিকভাবে গড়ে তোলা হবে।

ফিচার বিজ্ঞাপন

Cairo & Luxor 5D/4N

মূল্য: 62,900 Taka

Maldives (Hulhumale & Fun Island) 3D/2N

মূল্য: ২৮,৯০০ টাকা

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।

কুইক সেল অফার

১২৩০ বর্গফুটের দক্ষিণমুখি ফ্ল্যাট মাত্র ৩৭ লক্ষ টাকায়!

১২৩০ বর্গফুটের দক্ষিণমুখি ফ্ল্যাট মা...



৩৮ বার পড়া হয়েছে