করোনার সংক্রমণ রোধে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সরকারের নির্দেশনা অনুযায়ী ইউএইগামী যাত্রীদের ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবরেটরিতে করোনার নমুনা পরীক্ষার নেগেটিভ সনদ সঙ্গে নিয়ে যেতে হচ্ছে।

গত ২৯ সেপ্টেম্বর থেকে বিমানবন্দরের ভেতরে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদনপ্রাপ্ত ছয়টি প্রতিষ্ঠানের স্থাপিত ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা শুরু হয়। ২৯ সেপ্টেম্বর থেকে গত ১১ অক্টোবর পর্যন্ত প্রায় ১৮ হাজার প্রবাসীকর্মী ও যাত্রী সংযুক্ত আরব আমিরাত (ইউএই) গেছেন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত আরটি-পিসিআর ল্যাবরেটরিতে সর্বমোট ২ হাজার ১৯৩ জন যাত্রীর নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ২ জন প্রবাসীকর্মী/যাত্রীর ৪৮ ঘণ্টা আগে করা নমুনা পরীক্ষায় নেগেটিভ আসলেও বিমানবন্দরে করা পরীক্ষায় করোনা পজিটিভ আসায় ইউএই সরকারের নির্দেশনা অনুযায়ী তারা যেতে পারেননি।

ফিচার বিজ্ঞাপন

Dubai (City Tour) 4D/3N

মূল্য: 12,900 Taka

মায়ানমার ভিসা (ভিজিট ভিসা)

মূল্য: ৫,০০০ টাকা

Siem Reap Cambodia 4D/3N

মূল্য: 26,900 Taka

নির্ভরযোগ্য একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে, ইউএইগামী যাত্রীদের ৯৪ শতাংশই প্রবাসীকর্মী। অবশিষ্ট মাত্র ৬ শতাংশ যাত্রী ট্যুরিস্ট বা ব্যবসায়িক ভিসায় যাচ্ছেন।সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ইউএইগামী সকল প্রবাসীকর্মীদের বিনামূল্যে করোনার নমুনা পরীক্ষা করে সংশ্লিষ্ট ল্যাবরেটরি প্রতিষ্ঠানের টাকা পরিশোধ করছে।

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।



৬ বার পড়া হয়েছে