প্রশ্ন: আমার বয়স ২০ বছর, মেয়ে। তৃতীয় শ্রেণিতে পড়ার সময় যৌন হয়রানির শিকার হই। বিষয়টি তখন বুঝতে না পারলেও যখন বুঝতে পেরেছি আমার সঙ্গে কী হয়েছে, সেই থেকে আজ পর্যন্ত সেই স্মৃতি আমাকে তাড়া করে বেড়াচ্ছে। দীর্ঘ সাত বছরে আমি অনেকবার আত্মাহুতির কথাও ভেবেছি।

২০১৮ সালে একটি ছেলের সঙ্গে সম্পর্ক তৈরি হয়। প্রথম প্রথম খুব ভালো চলছিল। আমি লক্ষ করেছিলাম, আগের স্মৃতিগুলো তখন কিছুটা হলেও কম মনে পড়ত। কিন্তু কয়েক মাস যেতেই আমার প্রতি সেই ছেলের অবহেলা শুরু হয় এবং প্রচণ্ড খারাপ ব্যবহার শুরু করে সে। কিন্তু সেই ছেলের প্রতি একটা আবেগ ও দুর্বলতার কারণে আমি তাকে ছাড়তে পারছিলাম না। করোনার আগপর্যন্ত তার সঙ্গে আমার প্রায় নিয়মিত দেখা হতো। করোনা বিধিনিষেধের সময় তার সঙ্গে দেখাসাক্ষাৎ বন্ধ হয়। গত জানুয়ারি মাসে তার সঙ্গে আমার সম্পর্কচ্ছেদ হয়।

যদিও তার সঙ্গে আমার এখন যোগাযোগ নেই, তবু আমার প্রতি তার দুর্ব্যবহার ও আমার আগের সেই বাজে স্মৃতি রোজ আমাকে যন্ত্রণা দিয়ে যাচ্ছে। আমার কারও সঙ্গে কথা বলতে ভালো লাগে না, কেউ কথা বলতে চাইলেও ভালো লাগে না, পড়ালেখা বা কোনো কিছুই মন দিয়ে করতে পারি না। শেষ রাতের আগে ঘুম আসে না, যদি কখনো আগে ঘুমিয়ে যাই, তাহলে স্বপ্নের মধ্যেও সেই স্মৃতিগুলো ভেসে ওঠে এবং ঘুম ভেঙে যায়। আমি জানি আত্মহত্যা ভালো নয়, যা আমি করতে চাই না, কিন্তু প্রতিনিয়ত আমার মধ্যে শুধু এটা করার ইচ্ছা তৈরি হয়। আমার এই অবস্থার কথা অনেকবার আমার পরিবারকে বলার চেষ্টা করেছি, কিন্তু বলতে গিয়েও পারিনি।

আমার এই অবস্থাকে কি ডিপ্রেশন বলে? আমি সব ভুলে একজন সুস্থ–স্বাভাবিক মানুষ হতে চাই, সামনে আমার বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা আমি আমার লেখাপড়ায় মন দিতে চাই।

নাম প্রকাশে অনিচ্ছুক

প্রাসঙ্গিক কথাঃ “ঢাকা বৃত্তান্ত”প্রচলিত অর্থে কোন সংবাদ মাধ্যম বা অনলাইন নিউজ সাইট নয়। এখানে প্রকাশিত কোন ফিচারের সাথে সংবাদ মাধ্যমের মিল খুঁজে পেলে সেটি শুধুই কাকতাল মাত্র। এখানে থাকা সকল তথ্য ফিচার কেন্দ্রীক ও ইন্টারনেট থেকে সংগ্রহীত। “ঢাকায় থাকি”কর্তৃপক্ষ বিশ্বাস করে এসব তথ্য একত্রিত করার ফলে তা ঢাকাবাসীকে সাহায্য করছে ও করবে। আসুন সবাই আমাদের এই প্রিয় ঢাকা শহরকে সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তুলি। আমরা সবাই সচেতন, দায়িত্বশীল ও সুনাগরিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করি।

কুইক সেল অফার

Online Shopping BD (Facebook Live)



৬৪ বার পড়া হয়েছে